আজ- শুক্রবার, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

  কাশ্মীরে আবারও বিজেপি নেতা খুন       মার্কিন ও ইসরাইলি পরমাণু অস্ত্র সবার জন্য হুমকি : ইরান’র পররাষ্ট্রমন্ত্রী       ভারত সীমান্তে “বিতর্কিত এলাকায়” হেলিপ্যাড নির্মাণ করছে নেপাল       সেনা-পুলিশ বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা       রাণীশংকৈলে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত-৯       চীনা যুদ্ধবিমান’র কাছে পাত্তাই পাবে না ভারত’র রাফায়েল!       “দিল্লি চাই” বলে ইমরানকে খোঁচা সাবেক স্ত্রী রেহাম’র       ভাসছে মুম্বাই       করোনা প্রতিরোধে দামুড়হুদার কার্পাসডাঙ্গা ইউনিয়ন যুবলীগের মাস্ক বিতরণ অব্যাহত       রাজশাহী মহানগর বিএনপি’র সহ-সভাপতি ফারুক আর নাই       বীর মুক্তিযোদ্ধা সুবেদার সিরাজ উদ্দিন লস্কর আর নেই       র‌্যাব-৫ রাজশাহীর মাদক বিরোধী অভিযান ইয়াবসহ আটক       র‌্যাব-৫, চঁপাপাইনবাবগঞ্জ ক্যাম্প কর্তৃক গাঁজার গাছসহ মাদক ব্যবসায়ী আটক-১       রাসিকের নির্মাণাধীন বিভিন্ন বহুতল ভবনের কাজের অগ্রগতি সংক্রান্ত সভা অনুষ্ঠিত       নাটোরে সরকারী গম আত্মসাৎ মামলায় চেয়ারম্যান কারাগারে       নবীগঞ্জে ১৪ টি ডাকাতি মামলার প্রধান আসামী গ্রেফতার    

উজিরপুরে নারীর উৎপাতে অতিষ্ট এলাকাবাসী

প্রতীকী ছবি

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে এক নারীর কাছে জিম্মি এলাকার শত পরিবার। জোড়পূর্বক জমি দখলে হামলা, নারী নির্যাতন মামলার হুমকীর মুখে আতঙ্কে এলাকাবাসী।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায় উপজেলার বামরাইল ইউনিয়নের হস্তিশুন্ড গ্রামের মৃত আঃ রব মিয়ার ছেলে চুন্নু মিয়া (৬৫) এর নিকট থেকে ৫৪ নং হস্তিশুন্ড মৌজায় ২৩৪ নং খতিয়ান থেকে ওই এলাকার হাজ্বী ওহাব মিয়ার ছেলে মাহাবুবুর রহমান (৪৭) ও হাফিজুর রহমান (৩৪) ০৩ শতাংশ জমি গতকাল মঙ্গলবার সাব কবলা রেজিস্ট্রির মাধ্যমে ক্রয় করে থাকে।

উক্ত জমিতে গত বৃহস্পতিবার ক্রয়কৃত মালিকদের জমি ভোগদখলের জন্য মাপঝোপ করে সীমানা নির্ধারণ করে দাতা চুন্নু মিয়া বিক্রি করা জমি বুঝিয়ে দিতে গেলে শত শত লোকজনের উপস্থিতিতে একই এলাকার মৃত হাবিবুর রহমান মিয়ার মেয়ে খাদিজা বেগম(৩০) এর হুকুমে ও তার ভাই নাসির মিয়া (৪৫), সাদ্দাম হোসেন মিয়া (২১) পুতুল বেগম (৩৫) মিলে অন্যায়ভাবে প্রভাবশালীদের দাপট দেখিয়ে প্রকাশ্যে বাঁধা সৃষ্টি করে এবং প্রকৃত জমির মালিকদের বিভিন্ন ভয়ভীতি ও নারী নির্যাতন মামলার হুমকী দেয়।

এছাড়া জমির দাতা চুন্নুকে হত্যার উদ্দেশ্যে ধারালো দা নিয়ে তেরে আসে। এছাড়াও ভূমিদস্যু খাদিজার কবল থেকে রেহাই পায়নী ওই এলাকার হিরো ফরাজী গংরা, শাহালম বেপারী গংরা, মুজিবুর রহমান গংরা, এ্যাডঃ মাইদুল ইসলাম বেপারী গংরা, এনামুল ফরাজী গংরা, বাবুল হোসেন গংরা, শামসুল হুদা ফরাজী গংরা, সাবেক ইউপি সদস্য বাবুল, মাওঃ মামুন গংরা, আলম আকন গংরা, শাজাহান গংরা, হারিচুর রহমান মিয়া গংরা।

খাদিজা বাহিনীর কাছে অসহায় হয়ে পরেছে শত শত পরিবার। ভয়ে মুখ খুলছেনা এলাকার সাধারণরা। ভুক্তভোগী পরিবার সূত্রে আরো জানা যায় অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা। খাদিজা বেগম এলাকার আতঙ্ক।

খাদিজা বেগম গংরা অন্যের জমি দখলের মিশনে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে মিথ্যা নাটক সাজিয়ে একের পর এক মামলা দিয়ে হয়রানী করে থাকে। এমনকী উল্লেখ্য পরিবারদেরকে বিভিন্ন মিথ্যা মামলায় জড়িয়ে তাদের লক্ষ লক্ষ টাকার ক্ষতিসাধন করেছে।

এলাকাবাসী আরো অভিযোগ করে বলেন মুসল্লিদের পুকুরে ওজু করতে বাঁধা সৃষ্টি করেন। ওই মামলাবাজ ভুমিদস্যুদের কবল থেকে রেহাই পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন ভুক্তভোগী পরিবাররা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed.