ইসরায়েলি হামলার হুমকিতে অবস্থান খালি করেছে হিজবুল্লাহ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েল প্রতিশোধমূলক হামলার হুমকি দেওয়ার পর ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ লেবাননের দক্ষিণ ও পূর্বাঞ্চলে তাদের অবস্থান খালি করেছে।
হিজবুল্লাহর একটি ঘনিষ্ঠ সূত্র রোববার (২৮ জুলাই) এই তথ্য জানিয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই ঘনিষ্ঠ সূত্র বলেছে, হিজবুল্লাহ দক্ষিণ ও বেকা উপত্যকায় তাদের কিছু অবস্থান খালি করেছে। কারণ, তারা মনে করছে এসব জায়গায় ইসরায়েল হামলা চালাতে পারে।
ইসরায়েল অধিকৃত গোলান মালভূমিতে লেবানন থেকে ছোড়া রকেট হামলায় ১২ জন নিহত হওয়ার পর ইসরায়েল হিজবুল্লাহর বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার ঘোষণা দেয়।
যদিও এর আগে ইরান প্রতিশোধমূলক হামলার বিষয়ে ইসরায়েলকে সতর্ক করে বলে, লেবাননে যেকোনো নতুন হামলা অপ্রত্যাশিত পরিণাম বয়ে আনবে।
জাতিসংঘ মহাসচিব এন্তোনিও গুতেরেস গোলান মালভূমিতে শনিবারের হামলার নিন্দা জানিয়ে সকল পক্ষকে সর্বোচ্চ সংযম প্রদর্শনের আহ্বান জানিয়েছেন।
কিন্তু গোলান মালভূমিতে এই হামলার কারণে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার যুক্তরাষ্ট্রের সফর সংক্ষিপ্ত করে দেশে এসেই জরুরি কেবিনেট বৈঠক ডাকেন।
এই সময়ে তিনি বলেন, হিজবুল্লাহকে চড়া মূল্য দিতে হবে। যা আগে কখনও তাদের দিতে হয়নি। একইসঙ্গে দেশটির প্রতিরক্ষা মন্ত্রী ইয়ভ গ্যালান্ট হামলাস্থল পরিদর্শন করেন এবং এর কড়া জবাব দেওয়ার কথা জানান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.