ব্রেকিং নিউজ

আজ- সোমবার, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা জুন, ২০২০ ইং

শিরোনাম

  যুক্তরাষ্ট্র যখন উত্তাল : হাঁটু গেড়ে ক্ষমা চাইলেন পুলিশ অফিসাররা       শিবগঞ্জে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে করোনায় আক্রান্ত রোগীর পাশে দাড়ালেন সৈয়দ নুরুল ইসলাম এসপি !       চার’শ মানুষকে পাচার : লিবিয়ায় মানবপাচারের চাঞ্চল্যকর তথ্য দিলেন হাজী কামাল       রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের দুস্থদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ       মুম্বাইয়ের হাসপাতালে লাশের স্তূপ, ভীতিকর পরিস্থিতি : নিচ্ছেন না স্বজনরা       পাবনায় ছাত্রলীগ নেতার ওপর হামলা এবং ১০ লক্ষ টাকা চাঁদা দাবি কৃষকলীগ নেতার       করোনায় দেশকে তিন “রেড, গ্রিন ও ইয়োলো” ভাগে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী       ‘ভারতে করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে’ বিশেষজ্ঞরা জানিয়েছেন       সাবেক কাউন্সিলর মনিরের পরিবারকে এক লাখ টাকা অনুদান দিলেন মেয়র লিটন       টানা ৭৩ দিন পর রাজশাহীর রাস্তায় দূরপাল্লার বাস!       শায়েস্তাগঞ্জে পৌর মেয়র ছালেক মিয়ার বাড়ি “লকডাউন”       চাকুরী জীবনে ২০ বছরে পদার্পণ করায় সৈয়দ নুরুল ইসলাম এসপি’কে বিভিন্ন মহলের অভিনন্দন!       নাটোরের নলডাঙ্গায় আ’ লীগ নেতা টুটুলের ওপর হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন       পঞ্চগড়ে বজ্রপাতে পিতা-পুত্রের মৃত্যু       ৩০টি পেশাজীবী সংগঠনকে প্রধানমন্ত্রীর উপহার দিলেন রাসিক মেয়র লিটন       রাজশাহী থিয়েটার এবং কচিপাতা থিয়েটারের একজন কর্ণধার তাজুল ইসলাম     

ইরানে শক্তিশালী ভূমিকম্পে ৬ জন নিহত ও ৩ শতাধিক আহত

ছবি: সংগৃহীত:

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন জানায় আজ শুক্রবার দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিকম্পে ৬ জন নিহত ও ৩ শতাধিক মানুষ আহত হয়েছেন । রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৯।

ইরানের ভূমিকম্পন কেন্দ্র জানায়, ভূমিকম্পটি আজ শুক্রবার ভোরে দেশটির পূর্ব আজারবাইজান প্রদেশের তাবরিজ নগরীর প্রায় ৬০ কিলোমিটার দক্ষিণপূর্বে ভূপৃষ্ঠের স্বল্প গভীরে আঘাত হানে।

মাঝারি মাত্রার এ ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল ভূপৃষ্ঠের মাত্র আট কিলোমিটার গভীরে। প্রথম দফা ভূমিকম্প আঘাত হানার পর অঞ্চলটিতে পরপর চারবার ভূমিকম্প অনুভূত হয়।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার জারি করা সতর্ক বার্তায় বলা হয়েছে, এ ভূমিকম্পে অনেক লোক হতাহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, সাম্প্রতিক দশকগুলোতে ইরানে বেশ কয়েকবার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। ২০০৩ সালে দেশটির প্রাচীন নগরী বমে একটি শক্তিশালী ভূমিকম্পের আঘাতে কমপক্ষে ৩১ হাজার লোক প্রাণ হারায়। # (সূত্র: আল-জাজির) #

Comments are closed.