ব্রেকিং নিউজ

আজ- মঙ্গলবার, ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং

শিরোনাম

  শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ হয়ে ফু দিলে সাইক্লোন হয়ে উড়ে যাবে সন্ত্রাসীরা!       গ্রাম আদালত সক্রিয়করণের মাধ্যমে এলাকায় ন্যায় ও শান্তি স্থাপন করতে হবে – উপসচিব মোহাম্মদ শওকত ওসামান       রংপুর সিটি কর্পোরেশনের ‘১৭ নং ওয়ার্ড তামাকমুক্ত ঘোষণা’ শীর্ষক ক্যাম্পেইন       জলঢাকায় কৃষি প্রণোদনা কর্মসুচি’র আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন       পুলিশের পৃথক ৩টি অভিযানে তানোরে ওয়ারেন্ট ভুক্ত আসামী, মাদক ব্যাবসায়ী ও মাদকসেবীসহ আটক ৩       লিবিয়ায় ত্রিপোলিতে বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত       দরিদ্র ও অসহায় বিচার প্রার্থীগণ কে সহায়তার লক্ষ্যে কোর্ট স্টাফ ও জিআরওদের মতবিনিময়       প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল       পলাশবাড়ীতে প্রাথমিক ও এবতেদায়ী পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব        ব্যালট ভোটে নন্দুয়ার ইউনিয়ন আ’লীগের  কাউন্সিল অনুুুুষ্ঠিত       উজিরপুরে শোলক ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা পুনঃ তফসিলের দাবী       সিয়াচেন প্রদেশে ভারতীয় ৮ সেনা নিখোঁজ       উজিরপুরে অজ্ঞাত নবজাতকের লাশ উদ্ধার       উজিরপুরের সাতলায় আ.লীগের পকেট কমিটি গঠনের পায়তারার প্রতিবাদে বিক্ষোভ, সভা পন্ড       রাঙ্গামাটি’র রাজস্থলীতে জনসংহতি সমিতির দু’পক্ষের গোলাগুলিতে নিহত ৩       লালমনিরহাটে বিএনপির বিক্ষোভ    

ইরানে শক্তিশালী ভূমিকম্পে ৬ জন নিহত ও ৩ শতাধিক আহত

ছবি: সংগৃহীত:

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন জানায় আজ শুক্রবার দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিকম্পে ৬ জন নিহত ও ৩ শতাধিক মানুষ আহত হয়েছেন । রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৯।

ইরানের ভূমিকম্পন কেন্দ্র জানায়, ভূমিকম্পটি আজ শুক্রবার ভোরে দেশটির পূর্ব আজারবাইজান প্রদেশের তাবরিজ নগরীর প্রায় ৬০ কিলোমিটার দক্ষিণপূর্বে ভূপৃষ্ঠের স্বল্প গভীরে আঘাত হানে।

মাঝারি মাত্রার এ ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল ভূপৃষ্ঠের মাত্র আট কিলোমিটার গভীরে। প্রথম দফা ভূমিকম্প আঘাত হানার পর অঞ্চলটিতে পরপর চারবার ভূমিকম্প অনুভূত হয়।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার জারি করা সতর্ক বার্তায় বলা হয়েছে, এ ভূমিকম্পে অনেক লোক হতাহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, সাম্প্রতিক দশকগুলোতে ইরানে বেশ কয়েকবার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। ২০০৩ সালে দেশটির প্রাচীন নগরী বমে একটি শক্তিশালী ভূমিকম্পের আঘাতে কমপক্ষে ৩১ হাজার লোক প্রাণ হারায়। # (সূত্র: আল-জাজির) #

Comments are closed.