ইইউ পার্লামেন্টের প্রতিবাদের পরিপ্রেক্ষিতে বিচারকদের বিবৃতি নজিরবিহীন : মির্জা ফখরুল

ঢাকা প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পার্লামেন্ট যখন আদিলুর রহমান খান ও এএমএম নাসির উদ্দিনের কারাদণ্ডের প্রতিবাদ করল, তখন বিচারকদের জুডিশিয়াল ক্যাডার সার্ভিসের পক্ষ থেকে বিবৃতি দেওয়া হয়েছে। এটি দেশের বিচার বিভাগের ইতিহাসে একটি নজিরবিহীন ঘটনা। তা নিঃসন্দেহে বিচার বিভাগের নিরপেক্ষ আচরণে অন্তরায় হয়ে দাঁড়ায়।
আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দলের চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল।
বিএনপির মহাসচিব বলেন, বিএনপি মনে করে বিতর্কিত রাজনৈতিক কর্মকাণ্ড থেকে বিচারকদের বিরত থাকা বাঞ্ছনীয়।
এ সময় মির্জা ফখরুল একদফা দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি পাঠ করে শোনান গণমাধ্যমকর্মীদের।
তিনি বলেন, বৃহস্পতিবার ময়মনসিংহ বিভাগের কিশোরগঞ্জের ভৈরব থেকে সিলেট পর্যন্ত রোডমার্চ কর্মসূচি চলছে।
২২ সেপ্টেম্বর রাজধানীর যাত্রাবাড়ী ও উত্তরায় দুটি সমাবেশে এবং একই দিনে বাদ জুমা খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারা দেশের জেলা, মহানগর, উপজেলা, পৌর, ওয়ার্ড ও ইউনিয়নে দোয়া মাহফিলের আয়োজন করা হবে।
২৩ সেপ্টেম্বর বরিশাল বিভাগের রোডমার্চ, ২৪ সেপ্টেম্বর সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে জেলা ও মহানগরে সমাবেশ।
২৫ সেপ্টেম্বর ঢাকার রায়ের বাজার ও আমিনবাজারে দুটি সমাবেশ, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে রোডমার্চ এবং একই দিনে ঢাকায় পেশাজীবীদের সমাবেশ অনুষ্ঠিত হবে।
২৭ সেপ্টেম্বর ঢাকার গাবতলী ও নারায়ণগঞ্জের ফতুল্লায় সমাবেশ, ২৯ সেপ্টেম্বর ঢাকায় মহিলা দলের সমাবেশ, ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবীদের সমাবেশ, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রোডমার্চ, ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ ও ৩ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রামে রোডমার্চ অনুষ্ঠিত হবে।
সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.