ব্রেকিং নিউজ

আজ- সোমবার, ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২০ ইং

শিরোনাম

  সস্ত্রীক নাটোরের গুরুদাসপুরের ইউএনওর করোনা সনাক্ত       শিবগঞ্জে করোনায় সামাজিক দূরুত্ব বজায় ও মাস্ক ব্যবহার না করায় ৬১ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা       শিশুর প্রাণ বাঁচাতে অসহায় পরিবারের পাশে কুমিল্লার মানবিক পুলিশ সুপার       রাজশাহীর তানোরে সাংসদ ওমর ফারুক চৌধুরীর জমিতে টিএসসি কলেজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন       কসবায় সংখ্যালঘু পরিবারের উপর হামলা, ভাংচুর লুটপাট ও জমি দখলের চেস্ট্রা       উজিরপুরের মুন্ডপাশায় ১৫মন ওজনের ফ্রিজিয়ান গরুর সন্ধ্যান মিলল       হবিগঞ্জে কুশিয়ারার পানি বিপদসীমার উপরে       উজিরপুরে দলিলকৃত জমিতে ৫০ বছরেও ভোগদখলে যেতে পারছেনা অসহায় রিক্সা চালকের পরিবার       তানোর থানায় ওসির নেতৃত্বে সকল অফিসার এবং ফোর্সদের মাঝে সার্জিক্যাল ক্যাপ ও মাক্স বিতরণ       নওহাট পৌর মেয়র মকবুল হোসেন’র ঈদগাহের সিসি ঢালাইয়ের কাজ উদ্বোধন       এলাকা ছাড়া বাদীর পরিবার নবীগঞ্জে ধর্ষণ মামলা তদন্তকালে সন্তান প্রসব ॥ এলাকায় উত্তেজনা       বাগাতিপাড়ায় কলেজ শিক্ষক মহররম হত্যার বিচার দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন       হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাবের বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত       হবিগঞ্জে আরও ১০ জনের করোনা শনাক্ত       নাটোরে ভ্রাম্যমান আদালতের ৫ জনের জরিমানা ও ২হাজার মিটার কারেন্ট জাল জব্দ       ব্রহ্মপুত্র নদে পানি বৃদ্ধি রৌমারীতে দ্বিতীয় দফায় বন্যা, বানবাসিদের দূর্ভোগ    

আসুন একটি শিক্ষনীয় গল্প পড়ি

মোঃ নেওয়াজ মাহমুদ নাহিদ:  ১ ফোঁটা মধু মাটিতে পড়ে আছে! পাশ দিয়ে ছোট্ট একটি পিপীলিকা যাচ্ছিল! মধুর ঘ্রাণ নাকে ঢুকতেই থমকে দাঁড়াল!

ভাবলো একটু মধু খেয়ে নেই! তারপর না হয় সামনে যাবো! এক চুমুক খেলো! বাহ্! খুব মজা তো! আর একটু খেয়ে নেই! আরেক চুমুক খেলো! তারপর সামনে চলতে লাগলো! হাটতে হাটতে ঠোঁটে লেগে থাকা মধু চেটে চেটে খাচ্ছিল!

ভাবলো, এত মজার মধু আরেকটু খেয়ে নিলে কি হয়? আবার পিছনে ফিরলো! পূর্বে মধুর একপাশ থেকে খেয়েছিল! এবার চিন্তা করলো ভিতরে মনে হয় আরও মজা! এবার আস্তে আস্তে বেয়ে বেয়ে মধু ফোঁটার উপরে উঠে গেল! বসে বসে আরামসে মধু খাচ্ছে! খেতে খেতে এক পর্যায়ে পেট ফুলে গেল! ঐ দিকে আস্তে আস্তে পা দুটো মধুর ভিতরে ঢুকে যাচ্ছে! তখনই হঠ্যাৎ টনক নড়লো তার! কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে! মধু থেকে নিজেকে ছাড়িয়ে নেয়ার জন্য আপ্রাণ চেষ্টা চলছে! কিন্তু নাহ্!

মধুতে তার সমস্ত শরীর মাখামাখি অবস্থা! অনেক চেষ্টা করেও নিজেকে আর উদ্ধার করতে সক্ষম হলো না! নাকে মুখে মধু ঢুকে দম বন্ধ হয়ে যেতে লাগল! অবশেষে.. পিপীলিকাটি মধুর ভিতরে আটকে পড়েই মৃত্যু বরণ করল!!

এই বিশাল বড় দুনিয়াটাও এক ফোটা মধুর মত! যে এই মধুর পাশে বসে হালাল ও অল্পতে তুষ্ট থাকবে সেই বেঁচে গেল! আর যে এই স্বাদের মধ্যে ডুব দিতে গিয়ে হালাল-হারাম বাচ-বিচার না করে শুধু খেয়েই গেল,আরেকটু আরেকটু করতে করতে একদিন সে এর মায়াজালে আটকা পড়েই মারা যাবে! তখন আর কেউই উদ্ধার করতে পারবে না!

ধ্বংস অনিবার্য! তার দুনিয়া ও আখেরাত দু’টোই শেষ! হে আল্লাহ্ তুমি আমাদেরকে এই দুনিয়ার ভালাবাসায় অন্ধ করে দিওনা! আমাদেরকে হালাল-হারাম বেচে চলার তাওফিক দান করুন.. আমিন————- মোঃ নেওয়াজ মাহমুদ নাহিদ। #

বিভাগসমূহঃ সাহিত্য পাতা

Comments are closed.