আর্জেন্টিনায় দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আর্জেন্টিনার অন্যতম বড় শহর বুয়েন্স আয়ার্সে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ৯০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। শুক্রবার এ দুর্ঘটনা ঘটে।
প্রতিবেদনে বলা হয়েছে, একটি যাত্রীবাহী ট্রেন ও অন্য একটি যাত্রীশূন্য ট্রেন একই লাইনে চলে আসলে দুটি ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। যাত্রীবাহী ট্রেনটিতে ৬টি বগি ছিল।
টেলিভিশন এবং ড্রোন ফুটজের ভিডিওতে দেখা যায়, ট্রেন দুটি একই লাইনে চলাচলের সময় হঠাৎ মুখোমুখি সংঘর্ষ হয়। আর্জেন্টিনার রাজধানীর পার্শ্ববর্তী এলাকায় এ ঘটনা ঘটনা ঘটে। এতে যাত্রীবাহী ট্রেনটি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।
জানা গেছে, ট্রেনটিতে শতাধিক যাত্রী ছিল। দুর্ঘটনায় আহতদের ট্রেন থেকে বের করতে যোগ দেয় ফায়ার ফাইটার এবং পুলিশ। আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিতে সহায়তা করে অ্যাম্বুলেন্স এবং হেলিকপ্টার।
স্থানীয় জরুরি মেডিকেল কেয়ারের প্রধান আলবার্তো ক্রিসেন্তি বলেন, আহতদের উদ্ধারে ৯০টি অ্যাম্বুলেন্স ব্যবহার করা হয়েছে। ৯০ জনকে সরিয়ে নেওয়া হয়েছে। এদের মধ্যে ৩০ জনের অবস্থা গুরুতর। আহতদের মধ্যে দুজনকে হেলিকপ্টারের করে শান্তোজাননি হাসপাতালে নেওয়া হয়েছে।
এদিকে কী কারণে ট্রেন দুটির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি। তবে যথাযথ তদন্ত করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.