আদালত বর্জন করে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভ

 

ঢাকা প্রতিনিধি: আজ বুধবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা হাইকোর্টে বাড়িয়ে ১০ বছর করার প্রতিবাদে আদালত বর্জনের কর্মসূচি পালন করছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যরা।

আজ সকালে বার ভবন থেকে সুপ্রিম কোর্টে প্রবেশের মুখের গ্যাংওয়ের কেঁচি গেটে (কলাপসিবল গেট) তালা লাগিয়ে বিক্ষোভ শুরু করেন বিএনপিপন্থী আইনজীবীরা। সময়বর্জন চলছে চলবে’, ‘স্বৈরাচারের বিরুদ্ধে বর্জন চলছে চলবেইত্যাদি শ্লোগান দিচ্ছেন তারা।

অন্যদিকে সকাল ৯টায় প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সাত সদস্যের বিচারপতির বেঞ্চে বিচারিক কার্যক্রম শুরু হতে দেখা গেছে। ছাড়া সুপ্রিম কোর্টের আপিল বিভাগের কার্যক্রমও নির্ধারিত সময়ে শুরু হয়েছে।

বিএনপির আইন সম্পাদক সানাউল্লাহ মিয়া জানান, গতকাল মঙ্গলবার যে গতকাল কর্মসূচি ঘোষণা করা হয়েছিল তারই আলোকে এই প্রতিবাদ বিক্ষোভ চলছে। দুপুর পর্যন্ত এই কর্মসূচি চলবে বলেও জানান তিনি।

কর্মসূচিতে কোনো ধরনের বাধা দেওয়া হলে তা প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারি দেন জয়নুল আবেদীন। প্রয়োজনে এর থেকেও কঠোর কর্মসূচি ঘোষণা করার কথা জানান তিনি।

এর আগে, গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় হাইকোর্টের একটি বেঞ্চ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ডাদেশ দেন। নিম্ন আদালতে এই মামলায় খালেদা জিয়াকে বছরের সাজা দেওয়া হয়েছিল।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.