আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের চেষ্টা : মোরেলগঞ্জে অর্ধশত ফলন্ত কলাগাছ কর্তন


মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে আদালতের নির্দেশ অমান্য করে জোর পূর্বক জমি দখলের চেষ্টায় অর্ধশত ফলন্ত কলাগাছ কেটে ফেলেছে প্রতিপক্ষের লোকেরা।
ঘটনাটি ঘটেছে উপজেলার হোগলাবুনিয়া ইউনিয়নের বড় বাদুরা গ্রামে বুধবার সকাল ৯টার দিকে। ৯৯৯ এ ফোন পেয়ে মোরেলগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
প্রাপ্ত অভিযোগে জানাগেছে, বড় বাদুরা গ্রামের ব্যবসায়ী মোয়াজ্জেম হোসেন হাওলাদারের ৩২ শতক জমি নিয়ে তার বড় ভাই মোস্তফা হাওলাদারের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এর জের ধরে প্রতিপক্ষ মোস্তফা হাওলাদার ও তার লোকজন নিয়ে মোয়াজ্জেমের বাগানে গিয়ে অর্ধশত ফলন্ত কলাগাছ কেটে খাদে ফেলে দেন। এতে তার প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি স্বাধন হয়।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মোয়াজ্জেম হোসেন বলেন, তার বড় ভাই প্রভাবশালী মোস্তফা হাওলাদার দীর্ঘদিন ধরে তার ৩২ শতক জমিতে লোলুপ দৃষ্টি পড়ে। দখলের জন্য কয়েকবার গাছ কেটে ফেলে। তিনি ২০১৮ সালে বাদি হয়ে মোস্তফা হাওলাদারকে বিবাদী করে বাগেরহাট সিনিয়র সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত ওই মামলায় জমিতে স্থীতিশীল বজায় রাখার নির্দেশ দেন। আদালতের নির্দেশ অমান্য করে তার ভাই গায়ের জোরে গাছ কেটে ফেলে চলে যায়। বার বার আমার ওপর অন্যয়ভাবে হামলা করছে আমি প্রশাসনের কাছে ন্যায় বিচার চাই।
মোস্তফা হাওলাদার বলেন, শরীকি জমি থেকে মোয়াজ্জেম বেশী দখল করে রেখেছে। তার বাড়ির মধ্যে আমি জমি পাব।
এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সামসুদ্দীন বিটিসি নিউজকে বলেন, বড় বাদুরা গ্রামে পারিবারিক বিরোধের বিষয়টি ৯৯৯ এ ফোন পেয়ে তাৎক্ষনিক পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি গনেশ পাল ও এম. পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.