আদমদীঘিতে চকবাড়িয়া সড়কের কালভার্ট এখন মরণ ফাঁদ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আদমদীঘির প্রত্যন্ত গ্রাম চকবাড়িয়াসহ কয়েকটি গ্রামে যাতায়াতের কাঁচা সড়কে অবস্থিত একমাত্র কালভার্টের কিছু অংশ ভেঙ্গে এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। জরুরি ভিক্তিতে পুর্ন নির্মান করা না হলে যে কোন মুহুর্তে কালভার্টটি ভেঙ্গে পড়ে দুঘটনা যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে।

আদমদীঘি উপজেলার চাঁপাপুর ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় অবস্থিত দক্ষিন গোবিন্দপুর হয়ে চকবাড়িয়া, টংশিয়ালা ও জেটাইল গ্রাম থেকে প্রতিদিন স্কুল কলেজের শিক্ষার্থী, ব্যবসায়ীসহ বহুসংখ্যক মানুষ এই কালর্ভাটের উপড় দিয়ে রিক্সা ভ্যান, মোটরসাইকেল, বাইসাইকেল ও পায়ে হেটে উপজেলা সদরসহ দেশের বিভিন্ন স্থানে চলাচল করে। এছাড়া কৃষকরা রিক্সা ভ্যান যোগে ধান কাঁচা সবজি বহন করে বাজারজাত করে থাকেন। দক্ষিন গোবিন্দপুর থেকে চকবাড়িয়া অভিমুখি কঁচা সড়কে প্রায় ১৫বছর আগে স্থানীয় ইউপি থেকে এই কালভাটটি নির্মান করে পানি নিস্কাশনের ব্যবস্থা করা হয়।

প্রায় দেড় বছর আগে কালভার্টটির কিছু অংশ ভেঙ্গে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। বর্তমানে ভাঙ্গা কালভাটটি উপড় দিয়ে ধান কিংবা সবজি বোঝাই ভ্যান মারাত্বক ঝুঁকি নিয়ে চলছে। জরুরি ভিক্তিতে কালভার্টটি পুননির্মান করা না হলে যে কোন মুহুর্তে ভেঙ্গে দুঘটনা ও যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে।

চাঁপাপুর ইউনিয়র পরিষদ চেয়ারম্যান এ্যাড, সামছুল হক বিটিসি নিউজকে জানান, অচিরেই ভেঙ্গে যাওয়া এই কালভাটটি পুননির্মানের ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.