আটোয়ারীতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন


আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারীতে বিভিন্ন কর্মসুচি পালনের মাধ্যমে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে শনিবার (৯ ডিসেম্বর) বিভিন্ন কর্মসুচি পালনের মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়।
কর্মসুচির মধ্যে উপজেলা পরিষদ চত্ত¡রে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় ও দুদক পতাকা উত্তোলন, ফেস্টুন সহ বেলুন উড্ডয়ন, ব্যানার সহ দুর্নীতি বিরোধী বাণী সম্বলিত পোস্টার নিয়ে মানববন্ধন, দুর্নীতি দমন ও প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা ছিল অন্যতম।
পতাকা উত্তোলন ও বেলুন উড্ডয়নের পরেই উপজেলা পরিষদ সংলগ্ন পাকা সড়কে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। মানববন্ধন শেষে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে “দুর্নীতি দমন ও করণীয়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার(ভূমি) শায়লা সাঈদ তন্বী।
আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসে এবারের প্রতিপাদ্য “উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে-দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ” বিষয়ের উপর গুরুত্বারোপ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ আলী’র সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, কমিটির সভাপতি অধ্যক্ষ মোঃ আব্দুল মান্নান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জাহেদুর রহমান, সদস্য মোছাঃ রুমি আক্তার চৌধুরী, সদস্য মোঃ তৈমুর রহমান, আটোয়ারী থানার এসআই মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সহ উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মোঃ লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.