ব্রেকিং নিউজ

আজ- বৃহস্পতিবার, ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং

শিরোনাম

  ফেনীতে বিশ্ব ডায়াবেটিস দিবসে বর্ণাঢ্য র‍্যালি        অফিসে বসে ইয়াবা সেবন করেন ভূমি কর্মকর্তা        র‌্যাব-৫ এর অভিযানে ১৫৪ কেজি গাঁজা ও কাভার্ট ভ্যানসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার       চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ৫৩ বিজিবি’র হেরোইন উদ্ধার       সকল প্রকারের রেনিটিডিন ঔষধ বিক্রি স্থগিত       র‌্যাবের অভিযানে চাঁপাইনবাবগঞ্জে ফেন্সিডিলসহ আটক ১       চাঁপাইনবাবগঞ্জে মডেল স্কুলের পিএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধণা       সংখ্যালঘু রোহিঙ্গাদের উপর নির্যাতনের দায়ে সু চি’র বিরুদ্ধে আর্জেন্টিনার আদালতে মামলা       শিশু শিক্ষা নিকেতনে পিএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধণা       ঈদ-ই-মিলাদুন্নবী (স.) উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে ইফা’র আলোচনা ও পুরস্কার বিতরন       লাদেন পাকিস্তানের হিরো ছিলেন : মোশাররফ       হবিগঞ্জের চুনারুঘাট থানায় তথ্য সংগ্রহে পুলিশের বাঁধা, ছেলের দায় পিতার ঘাড়ে        কুয়েতের প্রধানমন্ত্রী পদত্যাগ করলো       লালমনিরহাটে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত       উজিরপুরে বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন       উজিরপুরে সিরাজুল ইসলামকে শোলক ইউনিয়ন আওয়ামীলীগের সম্পাদক হিসেবে দেখতে চায় এলাকাবাসী    

আজ ৭ই নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস, বিএনপি’র সমাবেশ আগামীকাল

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে জনসমাবেশ করবে বিএনপি।

জনসমাবেশটি আগামীকাল শুক্রবার (৮ নভেম্বর) বাদ জুমা থেকে শুরু হবে। জনসমাবেশের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতি পেয়েছে বিএনপি।

বিষয়টি জানিয়েছেন ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ। গতকাল বুধবার দুপুরে ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের সঙ্গে জনসমাবেশের অনুমতির বিষয়ে সাক্ষাত করেন বিএনপি’র প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

আব্দুস সালাম আজাদ বলেন, আমরা অনুমতির জন্য অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের কাছে গিয়েছি। সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান এবং নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, এই দুই জায়গার নাম প্রস্তাব করেছি। কিন্তু পুলিশের পক্ষ থেকে আমাদের মহানগর নাট্যমঞ্চে জনসমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে।

আগামীকাল শুক্রবার (৮ নভেম্বর) বাদ জুমা থেকে আমাদের জনসমাবেশের কার্যক্রম শুরু হবে।

এদিকে, ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বাণীতে বলেছেন, মহান জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আমি দেশবাসী সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

তাদের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করি। ৭৫-এর ৭ই নভেম্বর সৈনিক-জনতার ঐতিহাসিক বিপ্লবে আমাদের মাতৃভূমি প্রভাবমুক্ত হয়ে স্বাধীন অস্তিত্ব লাভ করে এবং বহুদলীয় গণতন্ত্রের পথচলা নিশ্চিত হয়। স্বদেশবাসীর জাগরিত দৈশিক চেতনায় পরাজিত হয় আধিপত্যকামী শক্তির অশুভ ইচ্ছা। ১৯৭৫ সালের এ দিনে আধিপত্যবাদী শক্তির নীলনকশা প্রতিহত করে এদেশের বীর সৈনিক ও জনতা। সম্মিলিত প্রয়াসে জনগণ নতুন প্রত্যয়ে জেগে ওঠে।

৭ নভেম্বর বিপ্লবের সফলতার সিঁড়ি বেয়েই আমরা বহুদলীয় গণতন্ত্র এবং অর্থনৈতিক মুক্তির পথ পেয়েছি।

মির্জা ফখরুল আরও বলেন, ৭ই নভেম্বর জিয়াউর রহমান আমাদের সে পথ দেখিয়ে গেছেন, তার প্রদর্শিত পথ ধরেই বাংলাদেশ আজ উন্নয়ন-অগ্রগতির মহাসড়কে উঠে এসেছে। জাতীয় জীবনে ৭ই নভেম্বরের গুরুত্ব অপরিসীম।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

 

Comments are closed.