আজ হারলেই বাদ ম্যানচেস্টার ইউনাইটেড

বিটিসি স্পোর্টস ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস লিগে ‘এ’ গ্রুপ থেকে এরই মধ্যে শেষ ষোলো নিশ্চিত করে ফেলেছে বায়ার্ন মিউনিখ। বাভারিয়ানদের গ্রুপসেরা হওয়াও নিশ্চিত। তাই আজ কোপেনহেগেনের সঙ্গে তাদের ম্যাচটি শুধুই আনুষ্ঠানিকতা। তবে একই গ্রুপে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের কঠিন পরীক্ষা। হারলেই বিদায় নিতে হবে গ্রুপ পর্ব থেকে।
চার ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ম্যানইউ গ্রুপের তলানিতে। গালাতাসারের পয়েন্ট চার, কোপেনহেগেনেরও চার। আজ যদি হারে রেড ডেভিলরা তবে শেষ ম্যাচ জিতলেও লাভ হবে না। গালাতাসারের সঙ্গে এবার প্রথম দেখায় ওল্ড ট্র্যাফোর্ডে হেরেছিল ম্যানউই। চ্যাম্পিয়নস লিগে এর আগে ২০১২ সালে তুর্কি ক্লাবের মাঠে হেরেছিল ম্যানইউ। আজ কি পারবে জিততে।
সবশেষ ম্যাচে প্রিমিয়ার লিগে এভারটনের সঙ্গে জিতেছে ম্যানইউ। ওই ম্যাচে বাইসাইকেল কিকে দারুণ এক গোল করেন আর্জেন্টাইন উইঙ্গার আলেহান্দ্রো গারনাচো। এছাড়াও গোল পান রাশফোর্ড, অ্যান্থনি মার্শিয়াল। তাই আজ ঘরের মাঠে খেলা হলেও গালাতাসারেকে থাকতে হচ্ছে বাড়তি সতর্ক। গালাতাসারের ভরসা মাউরো ইকার্দি, ড্রেস মার্টিনেজ, কারিম আকতুরকোগলুরা। ম্যানইউ ইনজুরির কারণে এই ম্যাচেও পাবে না কাসেমিরো, লিসান্দ্রো মার্তিনেজ, মেসন মাউন্তের মতো খেলোয়াড়কে।
সি গ্রুপে চার ম্যাচের সবগুলো জিতে আগেই শেষ ষোলো নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। আজ তারা খেলবে নাপোলির বিপক্ষে। ইতালীয় দলের সঙ্গে আগের দেখায় ৩-২ গোলে জিতেছিল রিয়াল। চোটে পড়া অভিজ্ঞ লুকা মদ্রিচকে আজ পাচ্ছে না লস ব্ল্যাঙ্কোসরা। চোটে পড়ে আগে থেকেই নেই ভিনিসিউস জুনিয়র, কামাভিঙ্গা, টুখেমেনি, থিবো কর্তোয়ারাও।
বি গ্রুপে শীর্ষে থাকা আর্সেনালের আজ খেলা লাঁসের বিপক্ষে। আজ এক পয়েন্ট পেলেই নিশ্চিত হয়ে যাবে গানার্সদের শেষ ষোলোতে খেলা। এছাড়াও ডি গ্রুপ থেকে শেষ ষোলো নিশ্চিত করা ইন্তার মিলান খেলবে বেনফিকার মাঠে। রিয়াল সোসিয়াদাদ খেলবে সাল্জবুর্গের বিপক্ষে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.