আজ সাংবাদিক টুটুলের উপর হামলার ৭ বছর

বাগেরহাট প্রতিনিধি: পেশাগত দায়িত্ব পালন শেষে ফেরার পথে বাগেরহাট প্রেসক্লাবের তৎকালীন সাধারণ সম্পাদক আলী আকবর টুটুলের উপর হামলা করে হেফাজত কর্মীরা।

২০১৩ সালের এই দিন (৬ মে) এই বর্বরচিত হামলার ঘটনা ঘটে খুলনা-বাগেরহাট মহাসড়কের ফকিরহাট উপজেলার কাঠালতলা এলাকায় এই হামলার ঘটনা ঘটে।

হামলার ৭ বছর অতিবাহিত হলেও বিচার তো দূরের কথা আজওই হামলার কোন মামলা হয়নি। কে হামলা করেছে, কারা করেছে তাও জানা নেই পুলিশের।

সে কারণ অজানা সাংবাদিকদের কাছেও। যার ফলে বাগেরহাটের সাংবাদিকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। খুলনা-বাগেরহাট মহাসড়কের ফকিরহাট উপজেলার কাঠালতলা এলাকায় হেফাজত কর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছিল।

এসময় সংবাদ সংগ্রহ করে ফেরার সময় ২০-২৫ জন হেফাজত কর্মী টুটুলের উপর চড়াও হয়ে বেধড়ক মারপিট করে। পরে সহকর্মীরা উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করেন সাংবাদিক টুটুলকে।

সাংবাদিক টুটুল বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, হেফাজত কর্মীদের হামলার শিকার হয়ে এখনও শারীরিকভাবে অসুস্থ্য বোধ করছি। একাধিকবার ভারতে গিয়ে চিকিৎসা নিয়েছি। তারপরও পুরোপুরি সুস্থ্য হয়ে উঠতে পারিনি।

চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এখনও ঔষধ সেবন করে যাচ্ছি। আর উন্নত চিকিৎসার জন্য প্রচুর অর্থ প্রয়োজন।

টুটুল আরও বলেন, হামলার বিষয়টি আজও মনে পরলে ভয়ে আতঁকে উঠি। সকলের দোয়া ছিল তাই আজও সংবাদ মাধ্যমে কাজ করে যাচ্ছি। আশা করি কোন সংবাদকর্মীকে যেন এরকম ভয়াবহ ঘটনার মুখোমুখি হতে না হয়।

বাগেরহাট রিপোর্টাস এ্যাসোসিয়েশন প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক মাসুম হাওলাদার বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন। তারা হেফাজত সংবাদকর্মীদের টার্গেট করে এ হামলা চালায়। আমি এর সুষ্ঠু বিচার দাবী করছি এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাই।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.