আজকের বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল : মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী পরিকল্পনায় বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। তার নিপুণ পরিকল্পনা এবং দৃঢ় নেতৃত্বে এ দেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে চলছে। রাষ্ট্র পরিচালনায় তার দক্ষতা ও সাফল্য ঈর্ষণীয়। এ ধারা অব্যাহত থাকলে দ্রুতই আমরা উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হবো।
রবিবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের লেখা ‘শেখ হাসিনার দর্শন ভিশন ও নেতৃত্ব, উন্নয়নের চাবিকাঠি’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ‘যদি ভিশন না থাকে তাহলে দেশ তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারে না। এ দেশ ১০০ বছর কীভাবে চলবে তার পরিকল্পনা করেছেন শেখ হাসিনা। একজন ভিশনারি নেতা বলেই তার পক্ষে এটা করা সম্ভব হয়েছে।’
তিনি আরও বলেন, ‘বিশ্বের অনেক দেশই এখন বাংলাদেশের উন্নয়ন মডেল অনুসরণ করছে, যা প্রকারান্তরে শেখ হাসিনার দর্শনকে অনুসরণ করা।’
এর আগে এ কে আব্দুল মোমেনের লেখা ‘শেখ হাসিনার দর্শন ভিশন ও নেতৃত্ব উন্নয়নের চাবিকাঠি’ বইয়ের মোড়ক উন্মোচন করেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী।
সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন– এ কে আব্দুল মোমেন, কথাসাহিত্যিক ও প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ শাহাদাত হোসেন সিদ্দিকী, বেঙ্গলবুকসের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল হাসান, বেঙ্গলবুকসের মহাব্যবস্থাপক আজাহার ফরহাদ।
পরে বাংলা একাডেমির নজরুল মঞ্চে বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম মোমেনের লেখা ‘বঙ্গবন্ধুকে জানি ও প্রজন্মকে মুক্তিযুদ্ধের কথা বলি’ বইয়ের মোড়ক উন্মোচন করেন আ ক ম মোজাম্মেল হক।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.